আজকের বাংলা তারিখ

  • আজ শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ ইং
  • ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ২১শে রবিউস-সানি, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, রাত ৯:২১
নিহতের পরিবার ও আহত শিক্ষার্থীদের পাশে উপাচার্য

নিহতের পরিবার ও আহত শিক্ষার্থীদের পাশে উপাচার্য

প্রকাশিতঃ

অনলাইন ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত আব্দুল হান্নানের (৫৭) পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর বাড়িতে যান তিনি। আব্দুল হান্নান গত ৫ আগস্ট সন্ধ্যায় ঢাকার মিরপুরে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তাঁর বাড়ি সাঁথিয়া উপজেলার এদ্রাকপুর গ্রামে।

এর আগে সকালে আন্দোলনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আহত শিক্ষার্থীদের সঙ্গে তাঁর দপ্তরে কথা বলেন উপাচার্য। প্রায় দু’ঘণ্টা ধরে তিনি ছাত্রদের সঙ্গে কথা বলেন এবং আন্দোলনের ঘটনাপ্রবাহ জানতে চান। পাবিপ্রবির আহত ৯ জন শিক্ষার্থী উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন।

এদিন সন্ধ্যায় উপাচার্য দীর্ঘ সময় হান্নানের স্ত্রী-সন্তানদের সঙ্গে কথা বলেন। তাঁর এক ছেলে ও এক মেয়ের পড়াশোনার খবর নেন। আব্দুল হান্নান বিমানবাহিনীতে মাস্টাররোলে ২৭ বছর ধরে (মৃত্যুর পূর্ব পর্যন্ত) চাকরি করেছেন। তাদের যে কোনো প্রয়োজনে উপাচার্যের সঙ্গে যোগাযোগ করতে বলেন। তিনি তাঁর করণীয় সবকিছু করবেন বলে তাদের আশ্বস্ত করেন।
উপাচার্য বলেন, জুলাই গণঅভ্যুত্থানে নিহত ব্যক্তিদের পরিবারের পাশে দাঁড়ানো এবং মানবিক সহযোগিতা করা সবার নৈতিক দায়িত্ব। তাদের জন্য অবশ্যই ভালো কিছু করতে হবে। পরে তিনি কবরস্থানে গিয়ে আব্দুল হান্নানের কবর জিয়ারত করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. রাশেদুল হক, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মো. বাবুল হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. মিরাজুল ইসলাম, ফাহিম সিহাব সাদ ও আব্দুর রহমান সঙ্গে ছিলেন।

উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করা আহত শিক্ষার্থীরা হলেন– ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মো. সানোয়ার সনি ও মো. আনিছুর রহমান, ইতিহাসের মাসুম বিল্লাহ, ইংরেজির রাকিব হোসেন, ব্যবসায় প্রশাসনের মাহমুদুল হাসান রোহান, সিএসই’র তুষার ইমরান, ব্যবসায় প্রশাসনের মো. তামিম হাসান, পরিসংখ্যানের তাসিন রহমান এবং পদার্থবিজ্ঞান বিভাগের আতাউল্লাহ যোবায়ের।

 

সংবাদদাতা/ ইলিয়াস

Facebook
WhatsApp
Twitter

এ সম্পর্কিত আরো খবর

সম্পাদকঃ

সুভাষ সাহা

যুগ্ন সম্পাদকঃ

কাজী কবির হোসেন

ঠিকানাঃ

নারায়ণগঞ্জ অফিসঃ
পদ্মা সিটি প্লাজা, কক্ষ নংঃ ২২২, ৫৫/বি
এস, এম মালেহ রোড, টানবাজার
নারায়ণগঞ্জ-১৪০০

যোগাযোগ

ফোনঃ ৭৬৪০৬৯৯
মোবাইলঃ ০১৭১১৫৬১৩৯০
ইমেইলঃ bisherbashi.com.bd@gmail.com

USA OFFICE:

Wasington DC Bureau Chief:
Dastagir Jahangir,
3621 Columbia Pike Suit #104
Arlington USA, VA
22204
Phone: 7036770679
Email: tugrilcz@gmail.com

 

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!