আজকের বাংলা তারিখ

  • আজ শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ ইং
  • ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১৫ই রবিউস-সানি, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, সকাল ১১:২১
সমঝোতা স্মারক না পড়েই অপপ্রচার করছে বিএনপি : তথ্য প্রতিমন্ত্রী

সমঝোতা স্মারক না পড়েই অপপ্রচার করছে বিএনপি : তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ

অনলাইন ডেস্ক : ভারতের সঙ্গে সই করা বাংলাদেশের সমঝোতা স্মারকের সব ধারা না পড়ে এবং না বুঝেই বিএনপি অপপ্রচার ও মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন, বিএনপি সমঝোতা স্মারকের ধারাগুলো খণ্ডিতভাবে তুলে ধরে জনগণকে বিভ্রান্ত করছে। আজ সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরে স্বাক্ষরিত ১০টি সমঝোতা স্মারক নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বক্তব্যের পরিপ্রেক্ষিতে এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সাম্প্রতিক সমঝোতা স্মারক কোনোভাবেই সরকারের নতজানু পররাষ্ট্রনীতি নয়। এটি উভয় দেশের জন্যই লাভজনক। বিএনপি অপপ্রচার করছে যে, বাংলার বুক চিরে ভারতের ট্রেন চললে বাংলাদেশের জন্য নিরাপত্তা ঝুঁকি তৈরি হবে। এটি মোটেও সঠিক নয়।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, বিএনপি এটা বলে না যে, ভারতের মধ্য দিয়েও বাংলাদেশের ট্রেন নেপাল ও ভুটান পর্যন্ত চলবে। নেপাল-ভুটান থেকে ভারতের মধ্য দিয়ে ট্রেন বাংলাদেশে আসবে এবং কলকাতা বন্দর ব্যবহার না করে মোংলা ও চট্টগ্রাম বন্দর ব্যবহার করবে।

প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে, এমনকি কোনো কোনো মূলধারার গণমাধ্যমেও ভুল তথ্য এসেছে। বিএনপি ও জামায়াতের পক্ষ থেকেও বিভিন্ন স্তরের নেতা–কর্মীরা অপপ্রচারে লিপ্ত হয়েছেন। সর্বশেষ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও যুক্ত হয়েছেন এই অপপ্রচারে। তথ্য প্রতিমন্ত্রী বলেন, গতকাল রোববার তিনি (মির্জা ফখরুল) যা বলেছেন, তা অসত্য ও ডাহা মিথ্যা।

বিএনপি নেতাদের উদ্দেশে আলী আরাফাত বলেন, ‘আপনাদের চিন্তাধারা নতজানু। আপনারা আঞ্চলিক যোগাযোগের বিরোধী। যখন সাবমেরিন কেব্‌ল ফ্রি দেওয়া হয়েছিল, তখন তা নেননি। আপনারা মিয়ানমার থেকে বাংলাদেশ হয়ে ভারতে গ্যাস রপ্তানি করতে না দিয়ে বাংলাদেশের মানুষকে স্বল্পমূল্যে গ্যাস প্রাপ্তি থেকে বঞ্চিত করেছিলেন। আপনারা নিজেরা যা করতে পারেননি, এমনকি কোনো উদ্যোগও নেননি, সেগুলো নিয়ে আওয়ামী লীগের অর্জন থাকা সত্ত্বেও নির্লজ্জের মতো সমালোচনা করেন। আপনারা মিথ্যা কথা বলে জনগণকে প্রতিনিয়ত ধোঁকা দেন এবং বিভ্রান্ত করেন।’

 

সংবাদদাতা/ ইলিয়াস

Facebook
WhatsApp
Twitter

এ সম্পর্কিত আরো খবর

সম্পাদকঃ

সুভাষ সাহা

যুগ্ন সম্পাদকঃ

কাজী কবির হোসেন

ঠিকানাঃ

নারায়ণগঞ্জ অফিসঃ
পদ্মা সিটি প্লাজা, কক্ষ নংঃ ২২২, ৫৫/বি
এস, এম মালেহ রোড, টানবাজার
নারায়ণগঞ্জ-১৪০০

যোগাযোগ

ফোনঃ ৭৬৪০৬৯৯
মোবাইলঃ ০১৭১১৫৬১৩৯০
ইমেইলঃ bisherbashi.com.bd@gmail.com

USA OFFICE:

Wasington DC Bureau Chief:
Dastagir Jahangir,
3621 Columbia Pike Suit #104
Arlington USA, VA
22204
Phone: 7036770679
Email: tugrilcz@gmail.com

 

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!