MENU

আজকের বাংলা তারিখ

  • আজ বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ ইং
  • ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১২ই রবিউস-সানি, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, দুপুর ২:৪৭
Search
Close this search box.
ব্রাহ্মণবাড়িয়া আ.লীগের উপদেষ্টা হলেন সাবেক বিএনপি নেতা আবদুল ওয়াহেদ

ব্রাহ্মণবাড়িয়া আ.লীগের উপদেষ্টা হলেন সাবেক বিএনপি নেতা আবদুল ওয়াহেদ

প্রকাশিতঃ

অনলাইন ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে সংসদ সদস্য ফয়জুর রহমানসহ দুজনকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে জেলাটির একসময়ের বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খানকে (লাভলু) জেলা আওয়ামী লীগের উপদেষ্টা করা হয়েছে। মঙ্গলবার জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের প্রথম সভায় এ সিদ্ধান্ত হয়। আবদুল ওয়াহেদ জেলা বিএনপির সহসভাপতি ছিলেন। তিনি ২০১৫ সালের ১৮ ডিসেম্বর আওয়ামী লীগে যোগ দেন।

সভায় ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের বর্তমান সংসদ সদস্য এবং নবীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমানকে জেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে সম্মানিত সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। সভার সিদ্ধান্তের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী বলেন, ‘সংসদ সদস্য ফয়জুর রহমানকে সম্মানিত সদস্য করার বিষয়ে উত্থাপিত প্রস্তাব সর্বসম্মতভাবে পাস হয়েছে। জেলার সব সংসদ সদস্যকে সম্মানিত সদস্য করা হয়েছে। কমিটি গঠনের সময় ভুলবশত তাঁর নামটি আসেনি। এটা অনিচ্ছাকৃতভাবে হয়েছে। উপদেষ্টা পরিষদের একটি পদ খালি আছে। সেখানে বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খানকে উপদেষ্টা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

গত ২৬ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির অধিকাংশই নতুন। ৭৫ সদস্যের কমিটিতে ১২ জনকে সহসভাপতি, তিনজন করে যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং ৩৬ জনকে কার্যনির্বাহী সদস্য করা হয়। এর বাইরে ১৮ জনকে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। ৭৫ সদস্যবিশিষ্ট কমিটির ৩৯ জনই এবার নতুন পদ পেয়েছেন। এর মধ্যে ৪ জুলাই নবগঠিত কমিটির ২৭ নম্বর সদস্য সেলিম রেজা হাবিব মারা যান। ১ জুলাই ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগ বিএনপির বহিষ্কৃত ও ছাত্রলীগ থেকে সরাসরি আ.লীগে, অধিকাংশই নতুন’ শিরোনামে প্রথম আলোর অনলাইন সংস্করণে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

স্থানীয় লোকজন ও নবগঠিত কমিটির তিনজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার বিকেল পৌনে চারটার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তেন জেলা আওয়ামী কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। নবগঠিত কমিটির সভাপতি এবং গণপূর্ত ও গৃহায়ণমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। সভায় নবগঠিত কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. মঈন উদ্দিন, ১ নম্বর উপদেষ্টা সংরক্ষিত আসনের সংসদ সদস্য আরমা দত্ত, ১৭ নম্বর উপদেষ্টা ও সাবেক বিএনপি নেতা ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হেলাল উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান আলম, কামরুজ্জামান আনছারী ও সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরীসহ নবগঠিত কমিটির অনেকে উপস্থিত ছিলেন।

সভায় নবগঠিত কমিটির প্রয়াত সদস্য সেলিম রেজা হাবিবের মৃত্যুতে শোক প্রস্তাব পেশ করেন দপ্তর সম্পাদক মো. মনির হোসেন। সভায় সঞ্চালনা করেন প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম। সভায় সেলিম রেজার মৃত্যুতে নবগঠিত কমিটিতে একটি সদস্য পদ খালি হওয়ায় সেখানে সংসদ সদস্য ফয়জুর রহমান এবং উপদেষ্টা পরিষদে বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খানকে যুক্ত করার সিদ্ধান্ত হয়। এ ছাড়া চার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ৩০ জুলাইয়ের মধ্যে জেলা কমিটির কাছে অনুমোদনের জন্য জমা দিতে নির্দেশনা দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী প্রথম আলোকে বলেন, সভায় আগস্ট মাসজুড়ে বিভিন্ন কর্মসূচি পালনসহ জাঁকজমকভাবে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন, সহযোগী সংগঠনের সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, প্রায় দেড় বছর আগে নাসিরনগর ও দুই বছর আগে সরাইল, আশুগঞ্জ ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এখনো তাদের পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ৩০ জুলাইয়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জেলায় জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। যাচাই-বাছাই করে জেলা কমিটির অনুমোদন দেবে। কমিটি না দিলে কেন্দ্রের নির্দেশনা ও গঠনতন্ত্র অনুসারে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

সংবাদদাতা/ ইলিয়াস

Facebook
WhatsApp
Twitter

এ সম্পর্কিত আরো খবর

সম্পাদকঃ

সুভাষ সাহা

যুগ্ন সম্পাদকঃ

কাজী কবির হোসেন

ঠিকানাঃ

নারায়ণগঞ্জ অফিসঃ
পদ্মা সিটি প্লাজা, কক্ষ নংঃ ২২২, ৫৫/বি
এস, এম মালেহ রোড, টানবাজার
নারায়ণগঞ্জ-১৪০০

যোগাযোগ

ফোনঃ ৭৬৪০৬৯৯
মোবাইলঃ ০১৭১১৫৬১৩৯০
ইমেইলঃ bisherbashi.com.bd@gmail.com

USA OFFICE:

Wasington DC Bureau Chief:
Dastagir Jahangir,
3621 Columbia Pike Suit #104
Arlington USA, VA
22204
Phone: 7036770679
Email: tugrilcz@gmail.com

 

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!