আজকের বাংলা তারিখ

  • আজ শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ ইং
  • ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১৪ই রবিউস-সানি, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, সকাল ১০:৩০
মসজিদের মতো মন্দিরও পাহারা দিতে হবে না : ডা. শফিকুর রহমান

মসজিদের মতো মন্দিরও পাহারা দিতে হবে না : ডা. শফিকুর রহমান

প্রকাশিতঃ
অনলাইন ডেস্ক : জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আমরা এমন একটি দেশ গড়তে চাই যে দেশে ছাত্ররা বৈষম্যবিরোধী আন্দোলন করেছে, সে দেশে সব প্রকার বৈষম্যের কবর রচনা হোক। যে দেশে মসজিদ পাহারা প্রয়োজন হয় না, সে দেশে মন্দিরও পাহারা দেওয়ার প্রয়োজন হবে না। আজ সোমবার (২ সেপ্টেম্বর) বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলন ও ছাত্র জনতার গণঅভ্যুত্থানে নিহত রুদ্রসেন, অন্যান্য শহীদ ও আহতদের জন্য সমাবেশ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ডা. শফিকুর রহমান বলেন, ‘সব বাবা-মা চায় তার সন্তানদের তাদের চেয়ে বড় হউক, ভালো থাকুক।
আমরা এমন একটি সমাজে গড়ব। যে সমাজে আমরা সবাই মিলে থাকব। আমরা সবাই এ দেশের নাগরিক, যারা জন্মগ্রহণ করবে তারাও এই দেশের নাগরিক। কোনো বিশেষ গোষ্ঠী বৈষম্য বিরোধী আন্দোলন করেনি। এই আন্দোলন করতে গিয়ে দেশের সোনার সন্তানেরা শহীদ হয়েছে। বুকের তাজা রক্তে ভরে উঠেছে এই দেশের রাজপথ। হাজারো প্রাণের বিনিময়ে এই সফলতা যদি কেউ প্রশ্নবিদ্ধ করতে চায় তাহলে এই দেশের ১৮ কোটি মানুষ তা সহ্য করবে না। আপামর জনতার আন্দোলনকে কাজে লাগিয়ে যদি কোনো গোষ্ঠী সুফল নিতে চায় তা হবে না। যদি কেউ এই আন্দোলনের সুফলকে ব্যবহার করতে চান তাহলে দেশের ১৮ কোটি মানুষ তা রুখে দেবে।’
তিনি আরো বলেন, ‘ক্ষমতার মালাই খাওয়া জামায়াতে ইসলামী বাংলাদেশের উদ্দেশ্য নয়। সমাজের একটা গুণগত পরিবর্তন আনা আমাদের উদ্দেশ্য। এমন একটি দেশ, এমন একটি জগৎ আমরা আমাদের এখানে চাই যেই দেশে জাতি দল নির্বিশেষে সমস্ত মানুষ শান্তিতে বসবাস করবে। এ দেশের নাগরিক হিসেবে সারাবিশ্বে মাথা উঁচু করে গর্বের সঙ্গে পরিচয় দিতে পারেন। যারা শহীদ হয়েছে, তাদের বীরের মর্যাদা দেওয়া হবে উল্লেখ করে জামায়াতে ইসলামীর আমির বলেন, ‘যাতে শহীদদের পরিবার বলতে পারেন, আমাদেরও একজন শহীদ আছে। আমাদেরও একজন আবু সাইদ আছে, আমাদেরও একজন মুগ্ধ আছে, আমাদেরও একজন রুদ্রসেন আছে, আমাদেরও একজন রাহুল আছে।
আগে বিশ্ববিদ্যালয়গুলোতে মারামারি হানা হানি হত। এখন সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা একত্রিত হয়ে নিজেরা যা পেরেছে দিয়ে বন্যার্তদের সহায়তা করেছে। পরে তারা রুমালি বিছিয়ে সহযোগিতা নিয়ে বন্যার্তদের কাছে গেছে।’জামায়াতে ইসলামীর আমির বক্তব্য শেষে শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মত বিনিময় করেন। এ সময় তিনি বলেন, ‘শহীদ পরিবারগুলো আমাদের শ্রদ্ধার পাত্র, গর্বের পাত্র। আমি এখন তাদের সঙ্গে মতবিনিময় করব।’ এ সময় তিনি গণমাধ্যমকর্মী এবং উপস্থিত সবাইকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা সেদিকে ক্যামেরা বা মোবাইল ঘোরাবেন না।’ এ সময় তিনি শহীদ ৭টি পরিবারকে ১৪ লক্ষ টাকা আর্থিক সহায়তা দেন।এরআগে তিনি শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত রুদ্রসেনের দিনাজপুর শহরের পাহাড়পুরের বাসভবনে যান। সেখানে তিনি তার পরিবারের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন এবং সমবেদনা জানান।

 

সংবাদদাতা/ ইলিয়াস

Facebook
WhatsApp
Twitter

এ সম্পর্কিত আরো খবর

সম্পাদকঃ

সুভাষ সাহা

যুগ্ন সম্পাদকঃ

কাজী কবির হোসেন

ঠিকানাঃ

নারায়ণগঞ্জ অফিসঃ
পদ্মা সিটি প্লাজা, কক্ষ নংঃ ২২২, ৫৫/বি
এস, এম মালেহ রোড, টানবাজার
নারায়ণগঞ্জ-১৪০০

যোগাযোগ

ফোনঃ ৭৬৪০৬৯৯
মোবাইলঃ ০১৭১১৫৬১৩৯০
ইমেইলঃ bisherbashi.com.bd@gmail.com

USA OFFICE:

Wasington DC Bureau Chief:
Dastagir Jahangir,
3621 Columbia Pike Suit #104
Arlington USA, VA
22204
Phone: 7036770679
Email: tugrilcz@gmail.com

 

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!