MENU

আজকের বাংলা তারিখ

  • আজ বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ ইং
  • ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১২ই রবিউস-সানি, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, সন্ধ্যা ৬:১৮
Search
Close this search box.
টি২০ দলে আসতে পারেন পারভেজ ইমন

টি২০ দলে আসতে পারেন পারভেজ ইমন

প্রকাশিতঃ

অনলাইন ডেস্ক : প্রথম টেস্ট পাঁচ দিন খেলা হলে গতকালও ব্যস্ত থাকতেন নাজমুল হোসেন শান্তরা। রোহিত শর্মারা চার দিনে ম্যাচ জিতে তা থেকে মুক্তি দিয়েছেন সফরকারীদের। এক দিন বিশ্রাম পেয়ে চেন্নাইয়ে এদিক-ওদিক যাওয়ার সুযোগ পেয়েছিলেন ক্রিকেটাররা। আজ তারা যাচ্ছেন দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরে। বাংলাদেশ-ভারত উভয় দলের জন্যই বিশেষ বিমান ভাড়া করে রেখেছে বিসিসিআই, দুপুর দেড়টায় উড়াল দেওয়ার সময়ও নির্ধারণ করা।

কারণ ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর কানপুরে হবে সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্ট। এই শহর থেকেই কয়েক দিনের মধ্যে দলের সঙ্গে যোগ দেবেন টি২০ ক্রিকেটাররা। কারণ কানপুরের খুব কাছে গোয়ালিয়রে হবে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথমটি। বিশ্বকাপের পর বাংলাদেশ দলের প্রথম টি২০ সিরিজও এটি। যে সিরিজ দিয়ে ২০২৬ সালের বিশ্বকাপের দল তৈরির সূচনাও। তাই ভারতের বিপক্ষে টি২০ সিরিজের স্কোয়াডে একাধিক নতুন মুখ দেখা গেলেও অবাক হওয়ার কিছু নেই।

জাতীয় দল সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিডল অর্ডারে নেওয়া হতে পারে তরুণ ব্যাটার পারভেজ হোসেন ইমনকে। সৌম্য সরকারের সঙ্গে লড়াই হচ্ছে তাঁর। ভবিষ্যৎ বিবেচনায় ইমনকে আন্তর্জাতিক টি২০তে প্রস্তুত করতে চায় জাতীয় দল নির্বাচক প্যানেল। অভিজ্ঞ মাহমুদউল্লাহকে এখনই হয়তো বাদ দেওয়া হবে না। সাকিব আল হাসানও তিন সংস্করণে খেলায় ২০২৬ সালের টি২০ বিশ্বকাপের পরিকল্পনায় টিকে থাকতে পারেন। বাঁহাতি এ অলরাউন্ডার যে ভারতে অনুষ্ঠেয় টি২০ দলে থাকছেন, তাতে কোনো সন্দেহ নেই।

তানজিদ তামিম টানা দুই বিশ্বকাপে ভালো করতে না পারলেও অভিজ্ঞ করে তুলতে নিয়মিত খেলার সুযোগ দেওয়া হবে বলে দল সূত্রে জানা গেছে। টি২০ দল নিয়ে নির্বাচক হান্নান সরকার বলেন, ‘২০২৬ বিশ্বকাপ খেলার আগে বিপিএল ও এনসিএল টি২০ লিগ খেলব। তার পর আমরা টি২০ বিশ্বকাপের জন্য চিন্তা-ভাবনা করব। আগামী বছর বিপিএলের পরে টি২০ বিশ্বকাপের আগে ১৮টি ম্যাচ রয়েছে। সেখান থেকে সুন্দর একটা ভারসাম্য দলের স্বপ্ন দেখছি। এখনই কী করব, তা বলতে চাচ্ছি না।’

স্পিন বোলিং বিভাগের লড়াইয়ে ভালোভাবে টিকে আছেন রহস্য বোলার আলিস আল ইসলাম। চোটে না পড়লে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে নেওয়া হতে পারে তাঁকে। ভালো করলে জাতীয় দলের নিয়মিত সদস্য হওয়ার সুযোগ থাকত। যদিও লেগস্পিনার রিশাদ হোসেন ও সাকিব-মাহমুদউল্লাহ থাকায় বাড়তি স্পিনারের প্রয়োজন হয় না। লম্বা সময় ছন্দে না থাকা আফিফ হোসেনকে বিকল্প তালিকায় বিবেচনা করা হতে পারে। কারণ তিনি ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন বোলিংও করেন। টেস্টের মতো টি২০ দলেও বেশি স্পিনার খেলার সুযোগ সীমিত হয়ে গেছে পেস বোলারদের উত্থানে। তবে যারাই নির্বাচিত হবেন ২৯ সেপ্টেম্বর ভারতের কানপুরে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানান হান্নান সরকার।
সংবাদদাতা/ ইলিয়াস
Facebook
WhatsApp
Twitter

এ সম্পর্কিত আরো খবর

সম্পাদকঃ

সুভাষ সাহা

যুগ্ন সম্পাদকঃ

কাজী কবির হোসেন

ঠিকানাঃ

নারায়ণগঞ্জ অফিসঃ
পদ্মা সিটি প্লাজা, কক্ষ নংঃ ২২২, ৫৫/বি
এস, এম মালেহ রোড, টানবাজার
নারায়ণগঞ্জ-১৪০০

যোগাযোগ

ফোনঃ ৭৬৪০৬৯৯
মোবাইলঃ ০১৭১১৫৬১৩৯০
ইমেইলঃ bisherbashi.com.bd@gmail.com

USA OFFICE:

Wasington DC Bureau Chief:
Dastagir Jahangir,
3621 Columbia Pike Suit #104
Arlington USA, VA
22204
Phone: 7036770679
Email: tugrilcz@gmail.com

 

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!