MENU

আজকের বাংলা তারিখ

  • আজ বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ ইং
  • ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১২ই রবিউস-সানি, ১৪৪৬ হিজরী
  • এখন সময়, দুপুর ২:৪৭
Search
Close this search box.
সাত দিনের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ করার আলটিমেটাম মাহমুদুর রহমানের

সাত দিনের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ করার আলটিমেটাম মাহমুদুর রহমানের

প্রকাশিতঃ

অনলাইন ডেস্ক : ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করে নিষিদ্ধের দাবি জানিয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান। তিনি এই দাবি বাস্তবায়নে অন্তর্বর্তী সরকারকে সাত দিনের আলটিমেটাম দিয়েছেন। অন্যত্থায় রাজপথে আন্দোলনের হুঁশিয়ারি দেন। একই সঙ্গে সাত দফা দাবি তুলে ধরে তা বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহবান জানান।

গতকাল রবিবার জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই আহবান জানান তিনি। সাত দফায় বলা হয়, ছাত্র-জনতার আন্দোলনে আহতদের চিকিৎসা ও পুনর্বাসনের জন্য স্বাস্থ্য উপদেষ্টা, অর্থ উপদেষ্টা, শিল্প ও গণপূর্ত উপদেষ্টা এবং প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের নেতৃত্বে একটি কমিটি গঠন করতে হবে। যমুনা সেতুকে শহীদ আবু সাঈদের নামে নামকরণ করতে হবে। ২০০৯ সালের পর থেকে ভারতের সঙ্গে সম্পাদিত সব চুক্তি জনসমক্ষে প্রকাশ করে সেগুলো পুনর্বিবেচনার জন্য কমিটি গঠন করতে হবে।

বঙ্গবন্ধু এভিনিউকে শহীদ আবরারের নামে নামকরণ করতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের নমিনেশন বাতিলে উদ্যোগ নিতে হবে। আপিল বিভাগের একজন বিচারপতির নেতৃত্বে একটা বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে জেলে হত্যাকাণ্ডের শিকার ব্রিগেডিয়ার জেনারেল আবদুর রহিম ও বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টু হত্যার তদন্ত করতে হবে। মাহমুদুর রহমান বলেন, ‘আমার দেশ পত্রিকার স্লোগান ‘স্বাধীনতার কথা বলে’।

এই স্লোগান আওয়ামী ফ্যাসিবাদ ও ভারতের আধিপত্যবাদের বিরোধী কথা বলার ক্ষেত্রে একটি মেসেজ ছিল, যা আওয়ামী লীগ সরকার বুঝতে পেরেছিল। বাংলাদেশের বেশির ভাগ মিডিয়া এখনো ভারতীয় ফ্যাসিবাদীদের দখলে। এটিই সত্য। মিডিয়ার মালিক বা সম্পাদকদের বেশির ভাগই ভারতের এজেন্ট। দেশকে ফ্যাসিবাদ মুক্ত করতে হলে আগে মিডিয়াকে ফ্যাসিবাদ মুক্ত করতে হবে।
মৌলবাদ ট্যাগ ব্যবহারকারী ও অতি ইসলামিকদের প্রতিহত করার আহবান জানিয়ে আমার দেশ সম্পাদক বলেন, বর্তমান সরকারের একটি সংস্কার কমিটির দায়িত্বে আছেন ড. ইফতেখারুজ্জামান। তিনি বললেন, দেশে মৌলবাদের উত্থান হচ্ছে। সরকারে থেকে এ ধরনের ব্যক্তিগত কথা বলা যায় না। এই মৌলবাদের কার্ড ব্যবহার করে আওয়ামী লীগ ফ্যাসিবাদ প্রতিষ্ঠা করেছে। এটি ব্যবহার করে আয়নাঘর হয়েছে, বিচারবহির্ভূত হত্যা হয়েছে, হাজার হাজার মানুষ হত্যা করেছে। এখন ইফতেখারুজ্জামান আবার মৌলবাদের কার্ড ব্যবহার করছেন, তাঁর উদ্দেশ্য কী?

ড. দেবপ্রিয় ভট্টাচার্যকে ক্ষমা চাইতে হবে মন্তব্য করে মাহমুদুর রহমান বলেন, ড. দেবপ্রিয় এতই পাওয়ারফুল যে তাঁকে সরকারে নিতে এক-এগারো সরকারের সময় করা আইন পাল্টাতে হয়েছে। ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আমেরিকায় সফরসঙ্গী হিসেবে অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন যাননি, গেছেন দেবপ্রিয়। এই লোকটি ২০০৫ সাল থেকে দেশে ইন্ডিয়ান করিডর দিতে ক্যাম্পেইন করছেন। তাঁর কাছে জানতে চাই, গত ১৬ বছরে ট্রানজিট থেকে দেশের কত ডলার আয় হয়েছে? এ পর্যন্ত কেউ তাঁকে এই প্রশ্ন করেননি। আমার দেশ থাকলে প্রশ্ন করা হতো।

মাহমুদুর রহমান বলেন, ‘বিএনপি-জামায়াত যারাই ক্ষমতায় আসুক, দিল্লির বিরুদ্ধে যারা কথা বলবে না, তাদের সঙ্গে আমাদের লড়াই চলবে। আমরা এ সরকারকে সহযোগিতা করতে চাই। কারণ এই সরকার আমাদেরই সরকার। শহীদদের রক্তের ওপর ভর করে আসা সরকার। তাই সরকারেরও এমন কিছু করা উচিত হবে না, যাতে আমাদের আশায় ফাটল ধরে। আমি আশা রাখতে চাই, ড. ইউনূস সরকার সফল হবে। সফলভাবে তাঁরা সব দায়িত্ব শেষ করে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা দিয়ে চলে যাবেন।’

সভায় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক কালের কণ্ঠ’র সম্পাদক কবি হাসান হাফিজ বলেন, অসামান্য রাষ্ট্রচিন্তক ও সাহসী সম্পাদক মাহমুদুর রহমান সব ভয়ভীতি উপেক্ষা করে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করেছেন। বিচারের নামে প্রহসনের মাধ্যমে যে বিচারকরা তাঁকে মামলার রায়ে শাস্তি দিয়েছিল, সেই বিচারপতিদের বিচার করতে হবে। এ জন্য প্রয়োজনে আইন সংশোধন করতে হবে। তিনি বলেন, এই সরকারকে বিব্রত করতে এরই মধ্যে ৭৫টি ঘটনা ঘটানো হয়েছে। আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে হুমকি দেওয়া হচ্ছে। সম্মিলিত প্রতিরোধের মাধ্যমে স্বৈরাচারের প্রেতাত্মাদের রুখে দেওয়ার আহবান জানান তিনি।

আমার দেশ পত্রিকার বার্তা সম্পাদক জাহেদ চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময়সভায় বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মহাপরিচালক এম আবদুল্লাহ, সিনিয়র সাংবাদিক এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশিদ আলম ও সাবেক সাধারণ সম্পাদক সরদার ফরিদ, এমবিএ অ্যাসোসিয়েশনের সভাপতি এম আলমগীর প্রমুখ।

সংবাদদাতা/ ইলিয়াস
Facebook
WhatsApp
Twitter

এ সম্পর্কিত আরো খবর

সম্পাদকঃ

সুভাষ সাহা

যুগ্ন সম্পাদকঃ

কাজী কবির হোসেন

ঠিকানাঃ

নারায়ণগঞ্জ অফিসঃ
পদ্মা সিটি প্লাজা, কক্ষ নংঃ ২২২, ৫৫/বি
এস, এম মালেহ রোড, টানবাজার
নারায়ণগঞ্জ-১৪০০

যোগাযোগ

ফোনঃ ৭৬৪০৬৯৯
মোবাইলঃ ০১৭১১৫৬১৩৯০
ইমেইলঃ bisherbashi.com.bd@gmail.com

USA OFFICE:

Wasington DC Bureau Chief:
Dastagir Jahangir,
3621 Columbia Pike Suit #104
Arlington USA, VA
22204
Phone: 7036770679
Email: tugrilcz@gmail.com

 

Website Design & Developed By
MD Fahim Haque
<Power Coder/>
www.mdfahim.com
Web Solution – Since 2009

error: Content is protected !!