রবিবার ১ বৈশাখ, ১৪৩১ ১৪ এপ্রিল, ২০২৪ রবিবার

লকডাউনেও চলবে ফুটবল লিগ

অনলাইন ডেস্ক :-সাত দিনব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। ক্রীড়া মন্ত্রণালয়ের শঙ্কা সত্ত্বেও প্রিমিয়ার লিগ ফুটবল লিগ চলবে, জানিয়েছে বাফুফে।

সাত দিনব্যাপী কঠোর বিধিনিষেধ থাকায় দেশের সব ধরনের খেলাধুলা বন্ধ থাকবে। এমনটাই জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তবে ক্রীড়া প্রতিমন্ত্রীর এমন কথার পরও বাংলাদেশ প্রিমিয়ার লিগের সূচি পাঠিয়ে খেলা চালানোর বিষয়ে আশা প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

করোনার সংক্রমণ মোকাবিলায় দেশে ১ জুলাই থেকে আগামী ৭ জুলাই পর্যন্ত সাত দিনের কঠোর লকডাউন দিয়েছে সরকার। এই সময়ে সার্বিক কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে দেওয়া হয়েছে।

দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় শঙ্কিত ক্রীড়া মন্ত্রণালয়ও। তাইতো কঠোর লকডাউনে দেশের সব ধরনের খেলাধুলা বন্ধ থাকবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এমন অবস্থায় দেশের ক্রীড়াঙ্গনের বিভিন্ন ডিসিপ্লিনের ইভেন্টগুলো কি চলবে? অবাক করার বিষয় হলো, বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনার পর বাফুফে আনুষ্ঠানিকভাবে তাদের সূচি প্রকাশ করেছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ও বীরশ্রেষ্ঠ শহীদ কমলাপুর স্টেডিয়ামে দিনে একটি করে ম্যাচ চলবে। কিন্তু চলমান তৃতীয় বিভাগ ও নারী ফুটবল লিগ স্থগিত থাকবে এক সপ্তাহের জন্য।

তবে ক্রীড়া মন্ত্রণালয় এমন কথা বললেও করোনার প্রকোপের মাঝেও বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল লিগ চলমান থাকবে বলে জানায় বাফুফে। ৩ জুলাই পর্যন্ত একটি করে ম্যাচ চলবে বলে জানিয়েছে তারা। পরবর্তী রাউন্ডের সূচি শিগগিরই প্রকাশ করার কথা রয়েছে বাফুফের। 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.