রবিবার ১ বৈশাখ, ১৪৩১ ১৪ এপ্রিল, ২০২৪ রবিবার

হেলিকপ্টারে ঘোড়া উদ্ধার

অনলাইন ডেস্ক :-কংক্রিটের মাঝে আটকেপড়া একটি ঘোড়াকে মালিক অনেক চেষ্টা করেও বের করতে পারেনি। অবশেষে এক চ্যালেঞ্জিং অভিযানে হেলিকপ্টারের সাহায্যে ঘোড়াটিকে উদ্ধার করেছে দমকল বাহিনী।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টিতে। খবর এনডিটিভির।

প্রতিবেদনে জানানো হয়েছে, ঘোড়া এবং তার আরোহী পথ চলছিল। হঠাৎ প্রাণীটি অদ্ভুত আচরণ করে পালিয়ে যায়। এ সময় আরোহী নিরাপদে সরে পড়েন। পরে এটি বড় কংক্রিটের গর্তে আটকে থাকতে দেখা যায়। চিকিৎসকসহ কয়েক কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করার আগে ঘোড়াটিকে ইনজেকশন দিয়ে অবশ করা হয়।

টুইটারে অরেঞ্জ কাউন্টি ফায়ার অথরিটি (ওসিএফএ) একটি ভিডিও শেয়ার করেছে। ভিডিওতে দেখা গেছে, উদ্ধারকারীরা কোদাল এবং রডের মতো লোহার সরঞ্জাম দিয়ে ধ্বংসস্তূপটি পরিষ্কার করেন এবং কংক্রিটের গর্তে আটকে থাকা ঘোড়াটিকে হেলিকপ্টারে করে উদ্ধার করেন।

ওসিএফএ জানিয়েছে, চিকিৎসক দ্বারা ঘোড়াটিকে অবশ করা হয়। লক্ষ্য রাখা হয় যেন ঘোড়াটি কোনো কারণে আঘাতপ্রাপ্ত না হয়। পরে প্রযুক্তির সহায়তায় বিশেষ দড়ি ব্যবহার করে হেলিকপ্টারে করে ঘোড়াটিকে উদ্ধার করা সম্ভব হয়।

দমকল বাহিনী টুইটে আরও জানায়, উদ্ধারকারীরা ঘোড়াটি সফলভাবে উদ্ধার করতে পেরে খুব আনন্দিত হন। ঘোড়াটি পরে নিজে নিজেই হাঁটতে সক্ষম হয় এবং প্রাণীটিকে পরবর্তী চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

ঘোড়াটি উদ্ধার করার জন্য ওসিএফএ’র প্রশংসা করছেন টুইটার ব্যবহারকারীরা। সেই সঙ্গে তাদের প্রচেষ্টাকে অভিনন্দন জানিয়েছেন। ‘অবিশ্বাস্য চ্যালেঞ্জিং পরিস্থিতিতে’ তাৎপর্যপূর্ণ অবদানের জন্য কর্মকর্তাদের প্রশংসা করেছেন একজন ব্যবহারকারী। আরেক ব্যবহারকারী বলেছেন, কর্মকর্তারা ‘দুর্দান্ত কাজ’ করেছেন এবং তারা পশুপাখির পাশাপাশি মানুষের জন্য যা কিছু করেন তার জন্য তাদের ধন্যবাদ।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.