শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়লো জমিয়তে উলামায়ে ইসলাম

অনলাইন ডেস্ক :বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট ছেড়ে গেলো অন্যতম শরিকদল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। বুধবার পুরানা পল্টনে সংগঠনটির জরুরি সংবাদ সম্মেলনে কওমি মাদ্রাসাভিত্তিক প্রাচীন ধর্মীয় সংগঠন জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া জোট ছাড়ার ঘোষণা দেন।

এ সময় দলটির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দীন আহমেদও উপস্থিত ছিলেন। জোট ত্যাগের কারণ হিসাবে তিনি বলেন, ইসলামী মূল্যবোধের প্রতি বিএনপির অনাস্থা ও জোটের শরিক দল হিসেবে যথাযথ মূল্যায়ন করা হচ্ছে না।

মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া বলেন, ২০ দলীয় জোট ত্যাগ করা জমিয়তের জন্য কল্যাণকর। আজ থেকে জোটের কোনো কার্যক্রমে জমিয়ত থাকবে না।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ছে জমিয়তে উলামায়ে ইসলাম

জোট ছাড়ার কারণ হিসেবে তিনি আরও উল্লেখ করেন, জোটের শরিক দলের যথাযথ মূল্যায়ন না করা, শরিকদের সঙ্গে পরামর্শ না করেই উপনির্বাচন এককভাবে বর্জন করা, আলমদের গ্রেফতারের যথাযথ প্রতিবাদ না করা, জমিয়ত মহাসচিব মরহুম আল্লামা নূর হোসেন কাসেমীর মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে সমবেদনা না জানানো এবং তার জানাজায় শরিক না হওয়া। এছাড়া সংবাদ সম্মেলনে মাদ্রাসা খুলে দেওয়া, কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবি জানানো হয়।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.