শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

ফেসবুকে লাইভ ভিডিওতে পুলিশকে ভর্ৎসনা করা ফয়সল কাদির গ্রেপ্তার

অনলাইন ডেস্ক : মোটরসাইকেল আটকানোর পর সাংবাদিক পরিচয় দিয়ে ফেসবুক লাইভ ভিডিওতে পুলিশকে ভর্ৎসনা করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি ফয়সল কাদিরকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল মঙ্গলবার দিবাগত মধ্যরাতে সিলেট সদর উপজেলার পীরেরবাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর এএসপি সামিউল আলম।

আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে তাকে শাহপরান থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

গ্রেপ্তার ফয়সল কাদির নিজেকে দৈনিক মাতৃজগত, ফেসবুক পেজ ভিত্তিক চ্যানেল পিকে টিভিসহ বিভিন্ন পত্রিকার সম্পাদক-সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

গত ৯ জুলাই বিকালে সিলেট সদর উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের সুরমা গেট এলাকায় একটি মোটরসাইকেলে তিন জন আরোহী দেখে থামানো হয়।

এসময় মোটরসাইকেলের চালক ফয়সল কাদির নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দেন।

মোটরসাইকেলের রেজিস্ট্রেশনের কাগজ, ড্রাইভিং লাইসেন্সসহ আনুষঙ্গিক কাগজপত্র না থাকায় সেটি আটক করে মামলা দায়ের করলে ফেসবুকে লাইভ শুরু করেন ফয়সল কাদির। এসময় তিনি বিষয়টিকে দায়িত্বরত সাংবাদিক হেনস্থা হিসেবে অবহিত করে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট মো. নুরুল আফসার ভুঁইয়াসহ ট্রাফিক পুলিশের বিষোদাগার করেন বলে জানায় পুলিশ।

এ ঘটনায় ১১ জুলাই রাতে সিলেটের শাহপরান থানায় ফয়সল কাদিরকে একমাত্র আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন ট্রাফিক সার্জেন্ট নুরুল আফসার।

মামলায় ফেসবুক লাইভের মাধ্যমে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম করার অভিযোগ আনা হয়েছে ফয়সল কাদিরের বিরুদ্ধে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/ব্রিজ

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.