সোমবার ৯ বৈশাখ, ১৪৩১ ২২ এপ্রিল, ২০২৪ সোমবার

চিকিৎসক মৃত ঘোষণার পর শেষকৃত্যে জীবিত হয়ে উঠল

ঢাকার একটি হাসপাতালের ভ্যান্টিলেশনে তিনদিন রাখার পর বুধবার সকালে, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সুধাংশু রঞ্জন সাহাকে (এস আর সাহা) মৃত ঘোষণা করেন চিকিৎসক। হাসপাতাল থেকে দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রামে ‘শেষকৃত্য’ করার জন্য নিয়ে যাওয়ার সময় তার হাতের একটি আঙ্গুল নড়ে উঠলে পুনরায় সেই হাসপাতালটিতে নিয়ে যাওয়া হয় সুধাংশু রঞ্জন সাহাকে। বর্তমানে তিনি জীবিত আছেন। দৈনিক বাংলা৭১ এর স্পেশাল করেসপন্ডেন্ট গৌরাঙ্গ দেবনাথ অপুর ফেসবুকে, দেয়া একটি স্ট্যাটাস থেকে এসব তথ্য জানাযায়।

ঢাকার এভার কেয়ার হাসপাতালে সিসিইউতে লিফ্ট:লেভেল-৩,রুম নং ১২১৫ এ চিকিৎসাধীন দেশের খ্যাতনামা আয়কর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এড.সুধাংশু রঞ্জন সাহা (এস আর সাহা) অবহেলায় কাতরাচ্ছেন। কোটিপতি মিঃ সাহার পাশে হাসপাতালে কেউ নেই।

উল্লেখ্য,আজ দুপুরে হাসপাতাল থেকে ‘মৃত’ ভেবে লাইফ সাপোর্টে থাকাবস্থায় কতিপয় নিকটাত্মীয় হাসপাতাল থেকে ডিসচার্জ করিয়ে এড.সুধাংশু রঞ্জন সাহা (এস আর সাহার) লাশ সৎকারের উদ্দেশ্যে বৃহত্তর কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়নের চন্দনাইল গ্রামে নিয়ে আসার পথে লাশবাহী গাড়িতে হঠাৎ এস আর সাহার হাতের আঙ্গুল নড়ে ওঠার পার দ্রুত পুনরায় তাঁকে হাসাপাতালে ফিরিয়ে আনেন এবং তড়িঘড়ি করে মিঃ সাহাকে এভার কেয়ারে সিসিইউতে রেখে চম্পট দেয়! 

মি: চিকিৎসাধীন সাহার কয়েকজন বন্ধু (নাম প্রকাশে অনিচ্ছুক) এইরপ্রতিনিধিকে জানান,পুরো ব্যাপারটি রহস্যময়! 

হাসপাতালে মাসাধিককাল চিকিৎসাধীন থাকার পর গত শেষ চারদিন ছিলেন লাইফ সাপোর্টে।

গতকাল ২১ মার্চ মঙ্গলবার দুপুরে বলা হয় তিনি বেঁচে নেই। শ্রী সাহার বয়স ৭৫। 

আজ বুধবার শ্রী এস আর সাহার শবদেহ গ্রহণ করার জন্য গ্রামের বাড়িতে শোকাগ্রস্থ গ্রামবাসী সবাই যখন অপেক্ষা করছিলেন

তখনি ঘটে যায় ‘অলৌকিক’ ঘটনাটি!

কি সেই ঘটনা?

অলৌকিক না! না অন্য কিছু? 

সাংবাদিকসহ দেশের সুধীসমাজের কাছে একজন সুহৃদ নির্মমতার শিকার বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এস আর সাহার প্রাণ রক্ষার আবেদন জানিয়েছেন।

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.