সোমবার ৯ বৈশাখ, ১৪৩১ ২২ এপ্রিল, ২০২৪ সোমবার

আজ সকালে ঢাকাতে ৮৩ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া, বৃষ্টি

অনলাইন ডেস্ক : রাজধানীসহ দেশের বেশ কয়েকটি এলাকায় আজ রোববার সকালে বৃষ্টি হয়েছে।আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ দিনের বাকি সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুব বেশি নেই। তবে কোথাও কোথায় আকাশ মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা খানিকটা কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ আজ সকালে প্রথম আলোকে বলেন, ঢাকায় সকাল পৌনে সাতটার দিক থেকে বৃষ্টি ও ঝোড়ো হওয়া শুরু হয়। ঢাকায় ৮৩ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায়।

আজ সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ঢাকায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানান আবহাওয়াবিদ মনোয়ার হোসেন।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট ও ঢাকার কিছু অংশে আজ বৃষ্টি হয়েছে। তবে আজ দিনের পরের অংশে বৃষ্টি আর খুব বেশি হবে না। তবে সিলেট অঞ্চলে আরও বৃষ্টির সম্ভাবনা আছে।

বজলুর রশিদ বলেন, এই বৃষ্টি হয়েছে মূলত পশ্চিমা লঘুচাপের কারণে। এখন প্রাক্‌–মৌসুমি বায়ুর সময়। এই সময়টাই সাধারণত সকালে বা বিকেলের দিকে কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি আসে।

মার্চ মাসে দেশের গড় বৃষ্টিপাতের পরিমাণ ৫২ দশমিক ৪ মিলিমিটার। চার দিন আগে পর্যন্ত আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, দেশের গড় বৃষ্টির চেয়ে ১৫ শতাংশ বৃষ্টি বেশি হয়েছিল। আর ঢাকায় এ মাসে গড় বৃষ্টির পরিমাণ ৬৫ দশমিক ৮ শতাংশ।

এবারের মার্চ মাসের গড় বৃষ্টিপাত কত দাঁড়াল, তা জানতে আগামীকাল সোমবার পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর সূত্র।

বিষেরবাঁশী/ সংবাদদাতা/ ইলিয়াস

Categories: আবহাওয়া,শীর্ষ সংবাদ,সারাদেশ

Tags:

Leave A Reply

Your email address will not be published.