সোমবার ৯ বৈশাখ, ১৪৩১ ২২ এপ্রিল, ২০২৪ সোমবার

এবার ঈদে বাড়তি ছুটির দাবিতে নাকচ করল মন্ত্রিসভা

অনলাইন ডেস্ক : আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগে ৯ এপ্রিল (মঙ্গলবার) ছুটি থাকছে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আজ সোমবার (১ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এ কথা বলেন। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আ ক ম মোজাম্মেল হক বলেন, ছুটি যেমন আছে তেমনই থাকবে।

অর্থাৎ ছুটি বাড়ছে না।  আগামী ৯ এপ্রিল বাড়তি এক দিন ছুটি বাড়ানোর সুপারিশ করেছিল আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। মন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সুপারিশ অনুমোদন দেয়নি মন্ত্রিসভা। মন্ত্রিসভা বলেছে, এমনিতেই এবার বেশ অনেক দিন ছুটি পাওয়া যাচ্ছে।

এর মধ্যে ৯ এপ্রিল ছুটি দেওয়া হলে ছুটি দীর্ঘ হয়ে যাবে। তবে যারা দূরে ঈদ করতে যাবেন তারা তো চাইলে ছুটি নিতে পারেন। ঈদের ছুটির আগে সাপ্তাহিক ছুটি ও শবেকদরের ছুটি। ঈদের পরও সাপ্তাহিক ছুটি এবং নববর্ষের ছুটি।

সব মিলে ১০ দিনের মধ্যে দুই দিন কর্মদিবস। এই দুই দিন ছুটির দাবি তুলেছিলেন সরকারি চাকুরেরা। এর আগে গত বছর ঈদুল ফিতর এবং ঈদুল আজহার ছুটি এক দিন করে বাড়ানো হয়েছিল। সেই সময় পাঁচ দিন করে ছুটি মিলেছে।

বিষেরবাঁশী/ সংবাদদাতা/ ইলিয়াস

Categories: জাতীয়,শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.