রবিবার ১৫ বৈশাখ, ১৪৩১ ২৮ এপ্রিল, ২০২৪ রবিবার

২১ ফেব্রুয়ারিতে ৪ স্তরের নিরাপত্তা

বিষেরবাঁশী ডেস্ক: একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থাই নেওয়া হয়েছে। ওই দিন শহীদ মিনার ও আশপাশের এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। বলেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ মঙ্গলবার শহীদ মিনারের সামনে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। বেলা ১১টার দিকে ডিএমপি কমিশনার শহীদ মিনার এলাকা পরিদর্শনে আসেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, বুধবার সন্ধ্যা ৬টা থেকে বেশ কিছু সড়কে ডাইভারশন দেওয়া হবে। চানখাঁরপুল, বকশীবাজার, নীলক্ষেত, পলাশী, শাহবাগ, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্বর এলাকা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকার ছাড়া কোনো গাড়ি ঢুকতে পারবে না। এসব এলাকায় তল্লাশিচৌকি বসানো হবে। আজ রাত থেকে এসব এলাকায় আলপনা আঁকা হবে। তাই যান চলাচল বন্ধ থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছয় হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে। ঢাকা শহরের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য ১০ হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবে।

তিনি আরো জানান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিদেশি কূটনীতিকেরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে দোয়েল চত্বর দিয়ে চলে যাবেন। তারা না যাওয়া পর্যন্ত দোয়েল চত্বর, রোমানা চত্বর দিয়ে কাউকে শহীদ মিনারের দিকে না যেতে অনুরোধ করেন ডিএমপি কমিশনার।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.